Search
Tuesday 24 October 2017
  • :
  • :
English Version

শান্তির দাবীতে বঙ্গবীরের ৩০৬ দিন

শান্তির দাবীতে  বঙ্গবীরের ৩০৬ দিন

Sharing is caring!

ষ্টাফ রির্পোটার:

দেশে শান্তির দাবিতে দীর্ঘ ৩০৬ দিন রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অবস্থান কর্মসূচি পালন শেষে মঙ্গলবার দুপুরে নিজ ঘরে ফিরছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর মতিঝিলের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেবেন তিনি। কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সোমবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।

চলতি বছরের শুরুতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সারাদেশে হরতাল-অবরোধের সময় দেশের বিভিন্ন স্থানে পেট্রোলবোমা হামলা ও পুলিশের গুলিতে সাধারণ মানুষ হত্যার ঘটনা ঘটে।

হরতাল-অবরোধের নামে এ সব হত্যাকাণ্ড বন্ধে সংলাপের উদ্যোগ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি এবং অবরোধ প্রত্যাহারের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে ২৮ জানুয়ারি থেকে মতিঝিলে দলীয় কার্যালয়সংলগ্ন ফুটপাতে মাদুর পেতে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন কাদের সিদ্দিকী।

৬২ দিন মতিঝিলের ফুটপাতে অবস্থান করলেও সরকার ও বিএনপি এতে কোনো সাড়া দেয়নি। এর পর পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে শান্তির দাবিতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অবস্থান কর্মসূচি পালন করেন তিনি।