Search
Tuesday 24 October 2017
  • :
  • :
English Version

অবশেষে ফেসবুক খুলে দেয়া হলো

অবশেষে ফেসবুক খুলে দেয়া হলো

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক
এশিয়ানপোস্ট ২৪ ডটকম
ঢাকা: জনপ্রিয় সামাজিক গণমাধ্যম ফেসবুক খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ পেলে অন্যান্য অ্যাপসও খুলে দেয়া হবে।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপি-জামায়াতে ইসলামীর শীর্ষস্থানীয় দুই নেতার ফাঁসির রায় ঘিরে গত ১৮ নভেম্বর সরকার ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার, ভাইবার এবং হোয়াটসঅ্যাপ সেবা বন্ধ করে দেয়।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তারানা হালিম বলেন, ‘সরকারের নির্দেশনায় ১:৩৫ মিনিটে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে ফেসবুক খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

এর কিছুক্ষণ পরই ফেসবুক খুলে দেয়া হয়।

তারানা বলেন, ফেসবুক বন্ধ থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্ষেত্রে অনেক কষ্ট পোহাতে হয়েছে।

ভাইবার এবং হোয়াটস্যাপ বন্ধ থাকবে বলেও জানান তারানা। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন পেলে এসব অ্যাপসও খুলে দেয়া হবে জানান তিনি।

ফেসবুক বন্ধ রেখে আলোচনার জন্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় ফেসবুক কর্তৃপক্ষকে আলোচনার জন্য একটি চিঠি লেখে।

সেই চিঠিতে সাড়া দিয়ে ঢাকা আসেন ফেসবুকের দুই কর্মকর্তা- এশিয়া প্যাসিফিক অঞ্চলের পলিসি ম্যানেজার দিপালী লিবার হেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং।

তাদের সঙ্গে গত ৬ ডিসেম্বর বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৈঠকে শেষে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আলোচনা ফলপ্রসূ হয়েছে। সহসাই ফেসবুক খুলে দেয়া হবে।