Search
Tuesday 24 October 2017
  • :
  • :
English Version

আফগানিস্তানে মার্কিন ড্রোন ও বোমা বিস্ফোরণে ৩০ জন নিহত

আফগানিস্তানে মার্কিন ড্রোন ও বোমা বিস্ফোরণে ৩০ জন নিহত

Sharing is caring!

আফগানিস্তানের গোলযোগপূর্ণ পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে মার্কিন ড্রোন হামলায় আবারো এক ডজনের বেশি ব্যক্তি নিহত হয়েছে। রাজধানী কাবুল থেকে ১২০ কিলোমিটার পূর্বে অবস্থিত প্রদেশটির দিহ বালা জেলায় গতকাল (শনিবার) মার্কিন ড্রোন হামলায় এসব ব্যক্তি নিহত হয় বলে আফগান সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে। মার্কিন ড্রোন হামলায় নিহত ১৭ ব্যক্তি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের সদস্য বলেও বিবৃতিতে বলা হয়েছে।

মার্কিন ড্রোন হামলায় একই প্রদেশের আচিন জেলায় অন্তত ১১ ব্যক্তি নিহত হওয়ার একদিন পর এই হামলা চালানো হলো। এদিকে, গোলযোগপূর্ণ একই প্রদেশে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ১৩ ব্যক্তি নিহত এবং এক ডজনের বেশি আহত হয়েছে বলে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খয়গানি জানিয়েছেন।

রাজধানী কাবুল থেকে ১১৮ কিলোমিটার পূর্বে অবস্থিত প্রাদেশিক রাজধানী জালালাবাদ শহরে আজ (রোববার) সকাল ১০: ২০টায় বোমা বিস্ফোরণ হলে এসব ব্যক্তি নিহত হয় বলে জানান তিনি। বহু উপজাতি নেতা প্রাদেশিক কাউন্সিলের সদস্য ওবাইদুল্লাহ শিনওয়ারির গেইস্ট হাইজে জড়ো হলে এক ব্যক্তি সেখানে আত্মঘাতী হামলা চালায়। উগ্র তালেবান গোষ্ঠীর হাত থেকে দীর্ঘ নয় মাস পর শিনওয়ারির ভাইয়ের মুক্তির আনন্দ উৎযাপন করার লক্ষ্যে তারা সেখানে গিয়েছিলেন।

আহতদের মধ্যে শিনওয়ারিও রয়েছেন। এখনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করে নি।এদিকে, বর্বরোচিত এই হামলায় তালেবান জড়িত নয় বলে গোষ্ঠীটির মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ তার টুইটার বার্তায় এক বিবৃতিতে জানিয়েছেন।

সূত্র : আইআরআইবি