Search
Tuesday 24 October 2017
  • :
  • :
English Version

পাঁচতলা থেকে নবজাতককে ছুড়ে ফেললেন মা

Sharing is caring!

রাজধানীর রমনার বেইলি রোডের এক ভবনের পাঁচতলা থেকে একটি নবজাতককে ছুড়ে ফেলে দেওয়া হয়েছে। পরে স্থানীয় লোকজন ও পুলিশ এসে নবজাতকটিকে উদ্ধার করে বেসরকারি হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় শিশুটির মা গৃহকর্মী বিউটিকে (১৭) আটক করেছে পুলিশ।

পাশের চারতলা ভবনেরর ‘সায়মা ফ্যাশন’ নামে একটি দোকানের কর্মচারী আবদুর রহমানের বরাতে বার্তা সংস্থা ইউএনবি জানায়, দুপুর ১টার দিকে তাদের টিনশেড ছাদে ভারী কিছু পড়ার শব্দ হয়। সাথে সাথে তিনি ছাদে উঠে দেখেন, পলিথিনে মোড়ানো একটি রক্তাক্ত নবজাতক কান্না করছে। এর পর ওই বাসার মালিক গিয়ে শিশুটিকে নামিয়ে আনেন।

শিশুটিকে স্থানীয়রাই মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যান। পুলিশ এসে পাশের ভবনের পঞ্চমতলায় তল্লাশি করে ১৭ বছরের ওই গৃহকর্মীকে আটক করে। সে নিজেকে ওই শিশুটির মা বলে জানিয়েছে।

এদিকে রমনা মডেল থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল হক খান ইউএনবিকে জানান, শিশুটি বিউটি নামে ১৭ বছরের এক গৃহকর্মীর। ভূমিষ্ঠ হওয়ার পর সেই শিশুটিকে ব্যালকনি দিয়ে ফেলে দেয়।

ওই গৃহকর্মীকে আটক করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেছে পুলিশ।

ওই গৃহকর্মী ঢামেকে সাংবাদিকদের জানায়, সামাজিক বাধার ভয়েই সে শিশুটিকে ছুড়ে ফেলে দিয়েছিল। ১০ মাস আগে সে কুমিল্লায় বোনের বাসায় বেড়াতে গিয়ে ভগ্নিপতি কর্তৃক ধর্ষিত হয়েছিল। তার ফলে সে গর্ভধারণ করে এবং সোমবার তার শিশুটি ভূমিষ্ঠ হয়।

চিকিৎসকদের উদ্ধৃত করে আদ-দ্বীন হাসপাতালের এক সেবিকা বলেন, ‘বাচ্চাটি আশঙ্কামুক্ত, তবে বাঁ পা ভাঙা বলে মনে হচ্ছে। এক্স-রে করা হয়েছে, সেই প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে।’