Search
Tuesday 24 October 2017
  • :
  • :
English Version

বরিশালে ছাত্রী হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ!

বরিশালে ছাত্রী হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ!

Sharing is caring!

 

Blockade1454745670

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

 

বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী কবিতা আক্তারকে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধরা।

 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের টরকী বন্দর বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও নিহতের স্বজনরা এই কর্মসূচি পালন করে। এ সময় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ উপস্থিত হলে তারা মহাসড়ক থেকে সরে যায়।

 

টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্যোগে ঘণ্টাব্যাপী টরকী বাসস্ট্যান্ড থেকে প্রায় ১ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বিভিন্ন মানবাধিকার সংগঠন,  নিলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধানডোবা, পালরদী মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

 

মানববন্ধন চলাকালে টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ, এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রজেন্দ্র নাথ বিশ্বাস, সহকারী প্রধান শিক্ষক আরিফ হোসেন, ধানডোবা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক হাসান, চাঁদশী ঈশ্বরচন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান, পালরদী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ইলিয়াস হোসেন, নিলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুদাম পাল, নিহতর মামা শিক্ষক বিএম ইউনুস আলী প্রমুখ।

 

উল্লেখ্য, গত রবিবার সকালে প্রেমঘটিত বিষয়ে কবিতাকে অপহরণ করে দুষ্কৃতিকারীরা। অপহরণের দুই দিন পর বাড়ির পাশে ডোবায় হাত ও কোমড়ে পাটার সঙ্গে রশি দিয়ে বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার হত্যা মামলা দায়ের পাঁচদিন পরও পুলিশ হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি।